1. admin@banglatimesbd.com : admin :
ঢাকা দক্ষিণ আ’লীগের দপ্তর সম্পাদক হলেন রিয়াজ - বাংলা টাইমস বিডি
বুধবার, ১২ মে ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রধান খবর
‘নির্বাচন কমিশন না থাকলে ৩০টি আসনও পেত না বিজেপি’ নিজ নিজ ঘরে থেকেই সবাই ইবাদত করুন : জিএম কাদের ‘তুমি মোর পাও নাই পরিচয়’ একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড ভারতে আজই লন্ডন নেওয়া হতে পারে খালেদা জিয়াকে ‘বিপদে আ.লীগই মানুষের পাশে দাঁড়ায়’ সকালে ঘুম থেকে উঠে যা করবেন এবং করবেন না কী কী ঘটনা আছে বিল গেটসের? দরিদ্রদের মাঝে মাঝে ঈদ উপহার দিচ্ছেন রিপন সদরঘাটে পাঁচ শতাধিক মানুষের মাঝে যুবলীগের খাবার বিতরণ কথা বলা অপরাধ হলে আমাকেও গ্রেপ্তার করেন: ডা. জাফরুল্লাহ সকল আলোচনায় কেনো থাকেন পরী মনি? শ্বাসকষ্ট হওয়ায় সিসিইউতে খালেদা জিয়া দিনভর ত্রাণ দিয়ে জন্মদিন উদযাপন করলেন তুহিন সমালোচনাকে পাত্তা দিচ্ছেন না পরী মনি বিএনপির উপর ভরসা নেই মানুষের: নৌ প্রতিমন্ত্রী ৬ লক্ষেরও অধিক অসহায় মানুষকে সহায়তা দিল যুবলীগ সন্তানের সামনে তার সম্পর্কে অন্যের কাছে যা বলবেন না করোনা কালে শ্রমিকদের জন্য রেশনিং চালুর দাবি জানাই : নজরুল ইসলাম আতঙ্ক ছড়াতেই খালেদাকে হাসপাতালে ভর্তি: নৌ প্রতিমন্ত্রী রমজানে কীভাবে শরীর স্বাস্থ্য ঠিক রাখবেন খাতা-কলম নিয়ে গণনাকেন্দ্রে পৌঁছতে প্রার্থীদের নির্দেশ দিলেন মমতা বাড়িতেই চলছে কোভিড রোগীর চিকিৎসা শ্রমিকদের বেতন ও বোনাস সময়মত পরিশোধ করুন : জি এম কাদের ভালো আছেন রওশন এরশাদ নতুন বছরে ইতিবাচক রাজনীতিতে ফিরে আসুন : বিএনপিকে ওবায়দুল কাদের হ‌বিগ‌ঞ্জে বাস দুর্ঘটনায় নিহত আট হাওর বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবিতে মানববন্ধন সোশাল মিডিয়ায় ছবি দিয়ে আপত্তিকর মন্তব্যের শিকার জয়া আহসান যে খাবারগুলো দ্বিতীয়বার গরম করে ডেকে আনছেন নিজের বিপদ বাংলাদেশের সঙ্গে টি-টুয়েন্টি খেলবে না ওয়েস্ট ইন্ডিজ খোঁজ মিলেছে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হোতাদের: অতিরিক্ত ডিআইজি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেললো দুর্বৃত্তরা বিচ্ছেদের পর পাচ্ছেন প্রচুর বিয়ের প্রস্তাব, বিব্রত শবনম ফারিয়া করোনায় অভিনয়ে ফিরলেন নুসরাত ফারিয়া
add

ঢাকা দক্ষিণ আ’লীগের দপ্তর সম্পাদক হলেন রিয়াজ

  • বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ২৭৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

উত্তরের কমিটি ঘোষণার পরদিনই পূর্ণাঙ্গ কমিটি পেল ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে  দপ্তর সম্পাদক হলেন সাবেক ছাত্রনেতা রিয়াজ উদ্দিন রিয়াজ। আজ  বৃহস্পতিবার সংগঠনের ৭৫ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয়েছে। জায়গা পেয়েছেন ৪১ নতুন মুখ। কমিটিতে ঢাকা মহানগর দক্ষিন সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে কার্যনির্বাহী কমিটির ১ নং সদস্য করা হয়েছে। ছাত্রলীগ ও যুবলীগের বেশ কয়েকজন সাবেক নেতা রয়েছেন নতুন কমিটিতে।

এছাড়া আগের কমিটির ৩৪জনকে এবারও কমিটিতেও রাখা হয়েছে। তাদের মধ্যে পদোন্নতী পেয়েছেন কয়েক নেতা। কয়েকজন আছেন আগের পদেই। কেন্দ্রীয় আওয়ামী লীগের নিষেধ থাকার পরেও কমিটিতে তিনজন সংরক্ষিতসহ ১১ জন কাউন্সিলকে রাখা হয়েছে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগে। পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পাওয়া কয়েকজনের বিরুদ্ধে বিতর্কিত কর্মকান্ডের অভিযোগও রয়েছে। একই সঙ্গে আলোচিত সংসদ সদস্য হাজী সেলিমসহ আরও ২৭ নেতাকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা করা হয়েছে। 

পূর্ণাঙ্গ কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন আব্দুর হক সবুজ, হাজী সেলিম এমপি, কামাল চৌধুরী, অ্যাড. মোহাম্মদ ফোরকান মিয়া, শেখ রইসুল আলম ময়না, অ্যাড. জাহানারা বেগম রোজী, মো. ফজলে রফিক, মিনহাজ উদ্দিন মিন্টু, মাহবুবুর রহমান আলীজান, মোহাম্মদ নাজমুল হুদা, ডা. মোশাররফ হোসেন, মীর সমীর, অ্যাড. আতাউর রহমান মোল্লা, হাজী আফতাব উদ্দিন, হাজী ফয়েজ মুক্তিযোদ্ধা ফুয়াদ আলম, সফিকুর রহমান জাহাঙ্গীর, ফজলুর রহমান পর্বত, সিরাজুল ইসলাম র‌্যাডো, তোফাজ্জল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আহসানউল্লা মনি, ইঞ্জি. লুৎফর রহমান, হাজী ইসলাম উদ্দিন, এসএস আমিনুল ইসলাম, আবুল কাশেম, ইসমত জামিল আকন্দ লাভলু ও সেকান্দর আলী।

সহ-সভাপতির হিসেবে যারা রয়েছেন- নুর’ল আমিন র’হুল এমপি, ডা. দিলীপ কুমার রায়, শহীদ সেরনিয়াবাত, হাজী মো. সাহিদ, খন্দকার এনায়েত উল্ল্যাাহ, মিজবাহ রহমান ভূইয়া রতন, আব্দুস সাত্তার মাসুদ, সাজেদা বেগম, আওলাদ হোসেন,  শরফুদ্দিন আহমেদ সেন্টু, হেদায়েতুল ইসলাম স্বপন। যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, মো. মিরাজ হোসেন, মগিউদ্দিন আহমেদ মহি, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. জগলুল কবির, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনিস আহাম্মেদ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শেখ মো. আজহার, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, ধর্ম বিষয়ক সম্পাদক মো. ইসমাঈল হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাঈম নোমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাড. তাহমিনা সুলতানা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন হেলাল, যুব ও ক্রীড়া সম্পাদক সাইদুল ইসলাম খান পল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এসকে বাদল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. নাসির, শ্রম বিষয়ক সম্পাদক আকুল কালাম আজাদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল মতিন ভূইয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. নজর’ল ইসলাম, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, মো. আখতার হোসেন, গোলাম সারোয়ার কবির, সহ দফতর সম্পাদক মো. আরিফুর রহমান রাসেল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ, কোষাধ্যক্ষ মো. হুমায়ুন কবির। কার্যনির্বাহী সংসদ সদস্য হলেনÑ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, শাহে আলম মুরাদ, আলহাজ্ব মো. আবুল বাশার, সালাউদ্দিন বাদল, এস এম সহিদুল ইসলাম মিলন, আশরাফুল ইসলাম মার’ফ, গোলাম রব্বানী বাবলু, সাইফুল ইসলাম (মাসুদ সেরনিয়াবাত), মো. মজিবুর রহমান, জসিমউদ্দিন খান আজম, গিয়াস উদ্দিন সরকার পলাশ, মামুন রশিদ শুভ্র, ওমর বিন আবদাল আজিজ তামিম, মার’ফ আহমেদ মনসুর, আসাদুজ্জামান আসাদ,শফিকুল ইসলাম খান দিলু, ফরিদ উদ্দিন আহমেদ রতন, আনিসুর রহমান আনিস, ইলিয়াছ আহমেদ বাবুল, মো. জসিম উদ্দিন, শাহজাহান ভূইয়া মাখন, সৈয়দা রোকসানা ইসলাম চামেলী, মোহাইমান বয়ান, সাহাবুদ্দিন সাহা, রাশেদুল মাহমুদ রাসেল, অপু বড়–য়া, অ্যাড. সালমা আক্তার কেকা, ড. খন্দকার তানজির মান্নান, এমএম আলিমুজ্জামান আলম, মো. আইউব খান, আমিনুল ইসলাম শামীম, সাজেদুল হোসেন চৌধুরী দীপু, লাভলী চৌধুরী, ফাতেমা আক্তার ডলি ও সিরাজুম মনির টিপু।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে বৃহস্পতিবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ এই কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কমিটির অনুমোদের সঙ্গে এক বিজ্ঞপ্তিতে ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির প্রতি আশাবাদ জানিয়ে বলেন, আশা করি এই কমিটির নবনির্বাচিত সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টয় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগকে আরও সুদৃঢ় সংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্য শোষণ ব না ও দুর্নীতিমুক্ত একটি উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত এবং ঐক্যবদ্ধ করতে নতুন নেতৃত্ব যথাযথ ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করি।

গত বছরের ৩০ নভেম্বর একই দিনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মাধ্যেম দুইটি শাখারই সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। উত্তরে শেখ বজলুর রহমানকে সভাপতি এবং এসএম মান্নান কচিকে সাধারণ সম্পাদক করা হয়। অন্যদিকে দক্ষিণে আবু আহমদ মন্নাফীকে সভাপতি এবং হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। সম্মেলনের প্রায় এক বছর পর বুধবার উত্তরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + one =

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

©banglatimes24 2020 All rights reserved, Design & Developed By:

Theme Customized By BreakingNews