1. admin@banglatimesbd.com : admin :
প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন (ভিডিওসহ) - বাংলা টাইমস বিডি
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ছাড়লেন ড. বিজন* ফের ট্রায়াল শুরু হচ্ছে অক্সফোর্ড ভ্যাকসিনের*বঙ্গবন্ধুকে নিয়ে কটূ‌ক্তি করায় ঢা‌বি শিক্ষক চাক‌রিচ্যুত* বরিশালে ত্রিমুখী সংঘর্ষে অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত* ঢাকা-৫ মনিরুল ইসলাম মনু ও নওগাঁ ৬; মো. আনোয়ার হোসেন হেলাল মনোনয়ন চূড়ান্ত ঘোষণা* ইউএনওর ওপর হামলার ঘটনায় আটক আরও ৩* বার্সাতেই থাকছেন মেসি* ৫ জেলায় ৯০ হাজার পরিবার পাবে নতুন বাড়ি*প্রখ্যাত সাংবাদিক ও কথাসাহিত্যিক রাহাত খান আর নেই*ইভ্যালী এমডি ও চেয়ারম্যানের অ্যাকাউন্ট ফ্রিজ*ছোট হয়েছে আকাশপথ* বার্সায় আর থাকছেন না মেসি*মহানগর আ.লীগের কমিটিতে আসছে বিতর্কিতরা!
প্রধান খবর
ঘুরতে গিয়ে ময়লা ফেললে ডাকযোগে ফেরত যাবে বাড়িতে সাহেদের অস্ত্র মামলায় রায় ২৮ সেপ্টেম্বর ছয় মাসের মাথায় তৃণমূল পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি বিএনপির তর্জন-গর্জনই শোনা যায়, বর্ষণ দেখা যায় না: ওবায়দুল কাদের করোনা মুক্ত হলেন অ্যাটর্নি জেনারলে মাহবুবে আলম স্টিলমিলে বিস্ফোরণ, পাঁচ শ্রমিক দগ্ধ বিশ্বস্বাস্থ্য সংস্থাকে করোনা মোকাবেলায় ১০০ বিলিয়ন ডলার দেবে সৌদি আরব অবৈধ লেনদেনের কারণে শায়েস্তাগঞ্জের ওসিসহ ৫ পুলিশ প্রত্যাহার পচে গেছে সীমান্তে আটকে থাকা ভারতীয় পেঁয়াজ ট্রাম্পের কাছে পাঠানো চিঠিতে পাওয়া গেল মারাত্মক বিষ করোনা ভাইরাসে বাহিনীর ১৫৮ জনের মৃত্যু নিহত সুশান্তের মূর্তি বানালেন আরেক সুশান্ত কৃষকের অধিকার প্রতিষ্ঠায় তৃণমূল শক্তিশালী করতে হবে : সমীর চন্দ মসজিদে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার হলেন তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী দেশে প্রবেশ করেছে ভারতের পেঁয়াজবাহী ট্রাক আল্লামা আহমদ শফী আর নেই নৌ প্রতিমন্ত্রীর সুস্থতা কামনায় বিভিন্ন স্থানে দোয়া-মিলাদ অবশেষে ভারতীয় পেঁয়াজ আসছে! হাটহাজারী মাদ্রাসার মুহতামিম পদ থেকে সরে দাঁড়ালেন আহমদ শফী, ছেলে স্থায়ী বহিস্কার করোনা আক্রান্ত অ্যাটর্নি জেনারেল আইসিইউতে করোনা জয়: মানিক চন্দ্র দে’র কিছু কথা সরকারি চাকরিতে বয়সের ছাড় দিচ্ছে সরকার হচ্ছে না জেএসসি পরীক্ষা, অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণের নির্দেশ সাহেদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ হলো অবৈধ সাইনবোর্ড-বিলবোর্ড সরাতে ডিএনসিসির অভিযান শুরু পেঁয়াজের দাম বেড়ে গেল একরাতেই আবরার হত্যা মামলার বিচার শুরু যাত্রা শুরু করলো ‘জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ’ কাল থেকে শুরু স্থগিত হওয়া বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন (ভিডিওসহ)
add

প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন (ভিডিওসহ)

  • সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১২১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

গত ৮ই সেপ্টেম্বর ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ উপজেলার খৈরাটী গ্রামে প্রতিষ্ঠিত ‘শহীদ মতিন বিশেষ শিক্ষা একাডেমি’র প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন-এর বই বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। এছাড়াও বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিষ্ঠানকে হুইলচেয়ার প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের উপদেষ্টা ও বাংলা একাডেমির উপপরিচালক, কবি, মুক্তিযুদ্ধ ও ফোকলোর গবেষক ড. আমিনুর রহমান সুলতান, ঈশ্বরগঞ্জ উপজেলার সমাজসেবা অফিসার মোহাম্মদ মিজানুল ইসলাম আকন্দ, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, ঈশ্বরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফা এবং ঈশ্বরগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ ঈশ্বরগঞ্জ শাখার সাংগঠনিক সম্পাদক হারেছ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ মতিন বিশেষ একাডেমির প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির চেয়ারম্যান মো. বজলুর রহমান।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের পক্ষ থেকে বই ও হুইলচেয়ার ঈশ্বরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, ঈশ্বরগঞ্জ উপজেলার সমাজসেবা অফিসার মোহাম্মদ মিজানুল ইসলাম আকন্দ ও শহীদ মতিন বিশেষ একাডেমির প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির চেয়ারম্যান মো. বজলুর রহমান কাছে হস্তান্তর করা হয়। হস্তান্তরের পর তা প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ঈশ্বরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, “বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা, খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনসহ সকল স্তরে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধিতাকে জয় করে এগিয়ে যাওয়ায় নূর নাহিয়ানকে ঈশ্বরগঞ্জ প্রশাসনের পক্ষ থেকে অভিনন্দন জানাই এবং বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনকে তাদের কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাধুবাদ জানাই। ধন্যবাদ আজকের আয়োজকদেরকেও।”

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের উপদেষ্টা ও বাংলা একাডেমির উপপরিচালক, কবি, মুক্তিযুদ্ধ ও ফোকলোর গবেষক ড. আমিনুর রহমান সুলতান বলেন,“শহীদ মতিন বিশেষ শিক্ষা একাডেমির উদ্যোক্তাদের সাধুবাদ জানাই প্রতিবন্ধী শিশুদের জন্য এই স্কুলটি প্রতিষ্ঠা করা জন্য এবং একটি রেললাইন তৈরি করতে যেভাবে সমান্তরাল পাত লাগে ঈশ্বরগঞ্জ উপজেলার প্রশাসন সেভাবে কাজ করে যাচ্ছে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য। ধন্যবাদ তাদেরকে।”

বিশেষ অতিথির বক্তব্যে ঈশ্বরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফা বলেন, “আমাদের এলাকার গর্ব নূর নাহিয়ানের মতো সবাই যেন জীবনে এগিয়ে যেতে পারে প্রতিনিয়ত। সবার জন্য রইল শুভ কামনা।”

সভাপতির বক্তব্যে শহীদ মতিন বিশেষ একাডেমির প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির চেয়ারম্যান মো. বজলুর রহমান বলেন, “আমাদের এলাকার প্রতিবন্ধী শিশুরা যেন শারীরিক, মানসিকভাবে যেন এগিয়ে যেতে পারে এর প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছি। আমরা প্রতিযোগিতা করব প্রতিহিংসা করব না, আমরা প্রতিযোগিতা করব শিক্ষার, নৈতিকতার। সবার প্রতি আমার আহ্বান আপনারা আমার পাশে থাকবেন। আমাদের এই প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাবেন।”

বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি নূর নাহিয়ান বলেন,“আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘকালীন বন্ধ হয়ে আছে এবং এর প্রভাব এখনও বিদ্যমান। আমরা এখন একটি অনিশ্চিত সময় পার করছি। যদিও অনলাইনে কিছু কিছু স্কুলে পাঠদানের কার্যক্রম অব্যহত আছে। কিন্তু, গ্রামের অনেকে স্কুলগুলোতে এমন ব্যবস্থা নেই। আর প্রতিবন্ধী শিশুদের অনলাইন পাঠদান কার্যক্রম প্রায় অসম্ভব। তাই, তাদের অভিভাবকরা যেন ঘরে বসে তাদেরকে প্রাথমিক শিক্ষা ঠিক মতো চালিয়ে যেতে পারে একারণেই আমাদের এই আয়োজন। আমাদের এ আয়োজনে বই দিয়ে সহযোগিতা করেছে পুঁথিনিলয় ও চিরন্তন প্রকাশ।”

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের উপদেষ্টা ছড়াকার শিলু রহমান, সহপ্রতিষ্ঠাতা ও সহসভাপতি মো. রাজন হোসাইন, সহপ্রতিষ্ঠাতা ও কোষাধ্যক্ষ মো. আশরাফুল ইসলাম সূর্য, সহপ্রতিষ্ঠাতা ও দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, সহপ্রতিষ্ঠাতা ও পরিচালক (প্রশাসন) মো. এনামুল হক, সাধারণ সদস্য মো. আশরাফুল আলম, বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশনের ময়মনসিংহ জেলা কমিটির সহকারী সমন্বয়ক আদনান রাজু ও আনারকলি বিজয়া এবং শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীরা ও অভিভাবকবৃন্দ।

ভিডিও: https://www.facebook.com/banglatimes24.com.bd/videos/327993071762423

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + fourteen =

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

©banglatimes24 2020 All rights reserved, Design & Developed By:

Theme Customized By BreakingNews