1. admin@banglatimesbd.com : admin :
‘‘…দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা, শুধিতে হইবে ঋণ’’ - বাংলা টাইমস বিডি
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
নারী নেত্রী আয়শা খানম আর নেই
প্রধান খবর
নতুন বছরে ইতিবাচক রাজনীতিতে ফিরে আসুন : বিএনপিকে ওবায়দুল কাদের হ‌বিগ‌ঞ্জে বাস দুর্ঘটনায় নিহত আট হাওর বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবিতে মানববন্ধন সোশাল মিডিয়ায় ছবি দিয়ে আপত্তিকর মন্তব্যের শিকার জয়া আহসান যে খাবারগুলো দ্বিতীয়বার গরম করে ডেকে আনছেন নিজের বিপদ বাংলাদেশের সঙ্গে টি-টুয়েন্টি খেলবে না ওয়েস্ট ইন্ডিজ খোঁজ মিলেছে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হোতাদের: অতিরিক্ত ডিআইজি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেললো দুর্বৃত্তরা বিচ্ছেদের পর পাচ্ছেন প্রচুর বিয়ের প্রস্তাব, বিব্রত শবনম ফারিয়া করোনায় অভিনয়ে ফিরলেন নুসরাত ফারিয়া জানেন সকালে মধু খাওয়ার কত গুণ? শেখ মণির জন্মদিনে এতিমদের মাঝে খাবার বিতরণ করলেন বাবু জাতিসংঘে গাঁজার জয় শবনম ফারিয়ার বিবাহ বিচ্ছেদ বনানী কবরস্থানে চিরনিদ্রায় আলী যাকের মাতাল ‘বিথীকা’ ফুলও গন্ধহীন মিজানুর রহমান আজহারীর পোস্ট রিমুভ করে দিল ফেসবুক কর্তৃপক্ষ চলে গেলেন ম্যারাডোনা ডিসেম্বরে এইচএসসির ফলাফল ঘোষণা হবে দুই মাস পেছাবে আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী বাংলাদেশিদের ‘যৌন অতৃপ্ত’ বললেন প্রিয়তী নতুন ধর্মপ্রতিমন্ত্রী শপথ নেবেন সন্ধ্যায় প্রাথমিকের শিক্ষার্থীরা উপরের শ্রেণিতে একই ক্লাসরোল পাবে আওয়ামী লীগ অফিস ভাঙচুরের মামলায় ৫ আসামি কারাগারে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরে নেওয়ার সিদ্ধান্ত মাদক টেস্টে পজেটিভ রেজাল্ট এসেছে ৬৮ পুলিশ সদস্যের পদ্মা সেতুতে বসলো ৩৮ তম স্প্যান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: প্রাণে প্রাণ মেলাবোই রুহুল কবির রিজভীর হার্টে পরানো হলো রিং একজনের মিথ্যায় লকডাউনে ১৭ লাখ মানুষ আওয়ামী লীগ কখনো প্রতিশোধের রাজনীতি করে না: ওবায়দুল কাদের মাধ্যমিক শিক্ষায় বিলুপ্ত হচ্ছে বিভাগ ব্যবস্থা: শিক্ষামন্ত্রী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে হাবিবুল বাশার ঢাকা দক্ষিণ আ’লীগের দপ্তর সম্পাদক হলেন রিয়াজ ঢাকা দক্ষিণ আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক হলেন আবদুল মতিন ভূঁইয়া
add

‘‘…দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা, শুধিতে হইবে ঋণ’’

  • রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৫০১ বার পড়া হয়েছে

‘‘আসিতেছে শুভ দিন, দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা, শুধিতে হইবে ঋণ’’ অমর কবি কাজী নজরুল ইসলামের কুলি-মজুর কবিতার এই অংশ বিশেষ যেন সবকালের জন্য সত্য।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণে সারাবিশ্ব থমকে দাঁড়িয়েছে। থমকে দাঁড়িয়েছে আমাদের বাংলাদেশও। থমকে গেছি আমরাও। কিন্তু এর শেষ কোথায়? আমাদের পরিণতি কী? সামনের দিনগুলোর জন্য কতটুকু প্রস্তুত আমরা? কে দিবে এই প্রশ্নের উত্তর? নানা পেশাজীবী ছুটছে গ্রামের দিকে। কিছু পেশাজীবী অন্তহীন টেনশন নিয়ে আছেন কর্মস্থলে। কিছু উদ্যোক্তা পূঁজি হারিয়ে ইতোমধ্যেই পথে বসে গেছে। সম্মুকযোদ্ধা হিসেবে গণমাধ্যমকর্মীরা পাচ্ছেন অনিয়মিত সেলারি। কোথাও কোথাও সেলারি বন্ধ হয়েছে; চলছে কর্মী ছাটাইও। কীভাবে চলবে তাদের সংসার। এই পরিস্থিতিতে বেকার মানুষগুলোর কর্ম কোথায় মিলবে? বসে বসে-ইবা কতদিন খাবে। এই পরিস্থিতি সামলাতে সরকার-ই বা কতটুকু প্রস্তুত। এতসব প্রশ্ন নিজের কাছে নিজেই করতে গিয়ে ক্লান্ত হয়ে যাচ্ছি আমরা। যেন চারদিক থেকে তেড়ে আসছে দম বন্ধকরা অন্ধকার। রোগাক্রান্ত হয়ে মৃত্যু-ভয়ের চেয়ে ঠিকে থাকার লড়াই যেন আরও কষ্টকর। আর তাই রেড-জোন, লকডাউন নামক একাডেমিক শব্দ থেকে বের হয়ে পৃথিবীর সবাই যেন বলতে চাচ্ছে ‘সবকটা জানালা খুলে দাও না…’।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 5 =

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট

©banglatimes24 2020 All rights reserved, Design & Developed By:

Theme Customized By BreakingNews